দোহার-নবাবগঞ্জকে স্মার্ট সিটি করবো – সালমান এফ রহমান

দোহার-নবাবগঞ্জকে স্মার্ট সিটি করবো - সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের নৌকার প্রার্থী সালমান এফ রহমান বলেছেন, দোহার-নবাবগঞ্জকে আমি স্মার্ট সিটি করবো। এ জন্য বেশ কয়েকটি পরিকল্পনা করেছি। এ জন্য ব্যবসায়ীদের সহযোগিতা প্রয়োজন। স্মার্ট সিটি করতে গেলে আমাকে আগে দোহার-নবাবগঞ্জের প্রধান সমস্যা নদী ভাঙন দূর করতে হতো, যে সমস্যা ইতিমধ্যে আমরা অনেকটাই দূর করতে পেরেছি। আগামী এক বছরের মধ্যে পদ্মা বাঁধের কাজ সম্পন্ন হলে দোহার-নবাবগঞ্জকে আধুনিকায়নের পরিকল্পনার বাস্তবায়নের মধ্যদিয়ে আওয়ামী সরকারের উন্নয়নের কর্মযজ্ঞ আর এক ধাপ এগিয়ে যাবে। গতকাল বিকালে দোহারের জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ সরকারি পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে ব্যবসায়ী এবং ইমাম ও আলেম- ওলামাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আমি কথা দিয়েছিলাম এমপি নির্বাচিত হতে পারলে ব্যবসায়ীরা নিরাপদে ব্যবসা করতে পারবে। গত ৫ বছরে দোহার-নবাবগঞ্জের কোন ব্যবসায়ীকে চাঁদাবাজির শিকার হতে হয়নি। আমি আমার কথা রাখতে পেরেছি। সালমান এফ রহমান বলেন, দোহার-নবাবগঞ্জের প্রধান সমস্যা যানজট। স্মার্ট সিটি করতে গেলে আমাকে প্রথমে এই যানজট নিরসন করতে হবে।

এ জন্য দোহার-নবাবগঞ্জের সব রাস্তার পার্শ্ববর্তী বাজারকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে এসে বাজারের পার্শ্ববর্র্তী বাইপাশ রাস্তা তৈরি করতে হবে। এতে করে যানজট কিছুটা হলেও দূর হবে। তিনি বলেন, যানজট নিরসনে আমাদেরকে ট্রাফিক ব্যবস্থাও উন্নত করতে হবে। ঢাকা থেকে জেডকেডি রাস্তাটি চার লেনে উন্নীত করবো ইনশাআল্লাহ। গত ৫ বছরে দোহার ও নবাবগঞ্জে অনেক উন্নয়ন হয়েছে যেটা দৃশ্যমান। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না আসলে বাকি উন্নয়ন সম্ভব হবে না বরং মুখ থুবড়ে পড়ে থাকবে।

 

প্রধানমন্ত্রীর উপদেষ্টা আরও বলেন, আমাকে পুনরায় নৌকা মার্কায় আগামী ৭ তারিখ বিপুল ভোটে জয়যুক্ত করে তার স্বপ্ন বাস্তবায়ন করার সুযোগ করে দিতে হবে। দোহার-নবাবগঞ্জকে আমি মডেল উপজেলা করবো যার বাস্তবায়ন সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ব্যক্তি উন্নয়নে কাজ করেছেন। তিনি শুধু আওয়ামী লীগেরই উন্নয়ন করেননি, তিনি আওয়ামী লীগ-বিএনপি সহ বিভিন্ন দলের জন্য উন্নয়নে কাজ করেছেন। তিনি সবার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। তিনি আলাদাভাবে কখনোই চিন্তা করেননি।

এ সময় সালমান এফ রহমান নিজের জন্য নৌকায় ভোট চান। তিনি ভোট চাইলে উপস্থিত জনতা দু’হাত উঁচিয়ে তার নৌকা মার্কায় ভোট দেয়ার আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার পৌরসভার মেয়র আলমাছ উদ্দিন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আনারকলি পুতুল, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদার, দুই উপজেলার ব্যবসায়ী নেতা, ইমাম ও ওলামা সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন